আমরন অনশন মঞ্চ অসুস্থ শ্রমিকরা : স‍্যালাইন চালু করতে হল

5th October 2020 2:47 pm বাঁকুড়া
আমরন অনশন মঞ্চ অসুস্থ শ্রমিকরা : স‍্যালাইন চালু করতে হল


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বড়জোরা কংসাবতী কোয়াপারেটিভ স্পিনিং মিল কারখানায় কর্মরত শ্রমিকদের সেলাইন চালু হল । ষষ্ঠ পে কমিশনের দাবিতে বড়জোরা কংসাবতী কো-অপারেটিভ স্পিনিং মিল কারখানায় শ্রমিকরা গত পয়লা সেপ্টেম্বর থেকে লাগাতার অবস্থান বিক্ষোভে সামিল হয়েছিলেন কিন্তু তারপরেও উর্দ্ধতন কর্তৃপক্ষ সমস্যা সমাধানের কোনো রকম উদ্যোগ গ্রহণ করেনি । এমতাবস্থায় বাধ্য হয়ে পহেলা অক্টোবর থেকে বিক্ষুব্ধ শ্রমিকরা আমরণ অনশন শুরু করেছেন আজ পঞ্চম দিনে পড়ল অনশন । যেখানে দেখা যাচ্ছে ইতিমধ্যেই অনশনরত ১২ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন এই মুহূর্তে তাদের চলছে সেলাইন ।  চিকিৎসকরা অসুস্থ শ্রমিকদের করা পর্যবেক্ষণে রেখেছে । বিজয় দাস নামে অনশনরত শ্রমিক বলেন , যতদিন আমাদের দাবি দাওয়া পুরন না হচ্ছে ততদিন আমরা অনশন চালিয়ে যাব । এর পাশাপাশি তিনি বলেন হাসপাতাল ম্যানেজমেন্ট কর্তৃপক্ষের সহযোগিতা না পেয়ে আমরা বাধ্য হয়ে প্রাইভেট ডক্টর নিয়ে এসে অসুস্থ রোগীদের চিকিৎসা করাচ্ছি ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।